ঊনিশত তিরানব্বই
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

এই শোন না
সেদিন অনেক বৃষ্টি ছিল
অাষাঢ় কিংবা শ্রাবণ মাসে
অামিও সেদিন নাম লিখালাম
প্রথম স্মৃতির সর্বনাশে।
বৃষ্টি ভেজা তোমার শরীর
বৃষ্টি ভেজা তোমার অধর
বৃষ্টি অামায় করল অধীর
সৃষ্টি স্মৃতির এই খেলাঘর।

তোমায় দেখা প্রথম প্রহর
তখন থেকেই ভাললাগা,
তখন থেকেই প্রহর গোনা
এক দোগুনা দুই দোগুনা
কেটে গেল অনেক প্রহর!
অন্ত হলে অপেক্ষারা
অামার হৃদয় দিল সাড়া,
হেমন্তের কোন এক বিকেলে
তোমার কাছে প্রথম লিখা
প্রথম হৃদয়ে পদ্ম ফুটা,
তুমিই প্রথম জলজ দু'চখ
ভুল যদি হয় তাই তবে হোক
অামি তোমায় ভালবাসি
সত্যি ভীষণ ভালবাসি।

তখন তুমি ছাত্রী ছিলা ছয় ক্লাসের
অামি তখন সাত ক্লাসের।
নিউজ প্রিন্টের দিস্তে তখন
তিন টাকা দর,
এক পৃষ্ঠায় লিখলে
তুমি মনের খবর।
ডাকপিয়নের দায়িত্বটা দক্ষ
হাতেই করত রফিক, হযরত অালি।
রিক্সা চালক রফিক
বাদাম বিক্রেতা হযরত অালি
ওরা এখন কোথায় অাছে?
কেই বা জানে!
জিতুর দেয়া বনফুলের ভালবাসা
এখন তোমার মনে অাছে
সেইযে জিতু পৌর কেন্টিনের টি বয় ছিল
ওদের কাছে সত্যি অামি চীর ঋণী,
অামার জন্য ওরা তোমায় ভালবাসত।
এখন তোমার জীবন জুড়ে
নিরাপত্তার দীর্ঘ দেয়াল,
ভালবাসা ইচ্ছে মতো
এখন তোমার মনের খেয়াল।

১৫/০৩/২০১৫ইং
জর্জ কোর্ট রোড, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।