ওরা বোঝেনি
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

অস্তগামী সূর্যর রক্তিমাভ
হৃদয়ে রক্তক্ষরণের মতো,
ওরা বোঝেনি
যারা তোমাকে অামার কাছ থেকে
বিচ্ছিন্ন করেছিল।
ওরা বোঝেনি
ভালবাসা, অাহত হৃদয়,
নিরবে, নিঃশব্দে শিশিরের মতো
ঝরে পড়া অশ্রুবিন্দু
তোমাকে ছাড়া বড় একা,
তোমাকে ছাড়া বড় বিপন্ন
খুব অসহায় অামি।

মৌন নিথর রাত
অথবা হৃদয়ের মতো নিথর
এক টুকরো মেঘ,
অামরা ভালবাসি অাজও হৃদয়ের জন্য
ওরা বোঝেনি
যারা তোমাকে
অামার কাছ থেকে বিচ্ছিন্ন করেছিল।

ওরা বোঝেনি
অামরা ভালবাসি সবুজ,
ওরা শরীরের দূরত্ব
রচনা করেছে তোমার অামার,
ওরা ধর্ম, সমাজ, সংসার।
ওরা সাম্যবাদী
ভালবাসা বোঝে শাররীক পাপে,
ওরা বোঝেনি
ভালবাসা বেঁচে থাকে হৃদয়ের উত্তাপে।

৩১/০৩/২০১১ইং
বিলাস
৭৫, এম সাইফুর রহমান রোড
মৌলভীবাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।