আনন্দবৃষ্টি
- আশরাফুন নাহার ২৮-০৩-২০২৪

আনন্দ ভেবেছিল বৃষ্টি হবে,
ভেবেছিল আর ঘন হবে মেঘ,
সেদিন খরতাপে ঘাম ঝরছিল না
ঝরছিল ফোটায় ফোটায় আবেগ,
একদৃষ্টিতে স্থানকাল নড়েচড়ে তবু নড়ে না চোখের পাতা,
পাতায় পাতায় কান্নাপাতা
আনন্দ তো কাঁদতে জানে না,
কান্নাবদল রাগ আসে,
তাই একগালে বাঁকা তীক্ষ্ন তলোয়ারে হাসে,
কেন হাসে?
কেনইবা তার চোখের ফ্রেমে মুহুর্ত ধরে রাখতে শহরের ব্যস্ততা একটু থামে,
তারপর এক পশলা বৃষ্টি নামে।
নাহ,আমি আর ও চোখের মেঘে বৃষ্টি হবনা,
ও চোখের কথা ঘেঁটে নিজ জল নেবনা।
আনন্দে আমি আছি , আনন্দ আছে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।