ভালবাসলে এমন হয় কেন?
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

ভালবাসলে এমন হয় কেন!
হঠাৎ রাজপথে, ব্যাস্ত জনপদে,
শ্লোগানে, মিছিলের ভিড়ে,
ব্যাস্ততা থেমে যায়।
বুকের মধ্যে কি যেন ব্যাকুল হয়ে উঠে,
হঠাৎ করেই কি যেন কোথায় নেই
কেবলই শূণ্য শূণ্য মনে হয়।

ভালবাসলে এমন হয় কেন!
স্মৃতির অাড়ালে কে যেন দাঁড়িয়ে থাকে,
সারাটা জীবন শুধু অনড় পাথরের মতো
বুক চেপে বসে থাকে,
কে যেন বলে ওখানে যেওনা
ওখানে যেতে নেই,
ঐ দিকে দেখো না
অামিই তো তোমার স্বর্বেশ্যা।

ভালবাসলে কেবলই বিশ্বাস
তোমার দুয়ারে এসে দাঁড়ায়
রুগ্ন, তৃষ্ণার্ত, করুণ ভিখারির মতো,
তোমার হৃদয়ের কাছে
দু'হাত পেতে বলে
একটু ভালবাসা দেবে, দাওনা!

২৮/১২/২০০৮ইং
৪৪/১, শান্তিনগড়
ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।