এতো রাত তুমি
- আল মামুন মাহবুব আলম ২০-০৫-২০২৪

এতো রাত তুমি
এতো রাত তুমি জাগবে না,
চোখের কোনে কালি পড়ে যাবে
হরিনের চোখে
কখনো কালি পড়ে না।
তাই তুমি এতো রাত,কখনো জাগবে না।।


গোধুলি পেরিয়ে প্রতিটি সন্ধ্যায়
আঁধার ছোঁয়া রজনীগন্ধ্যায়
যখন বাতাস এসে যায় ফের ছুঁয়ে
সুর্যটা যাবে যাবে করে,পড়ে নুয়ে
তোমার চোখের আলোতে তাকে রাখবে না।।


দেখো সুর্যটা নিজেকে না রেখে যায় ডুবে,
কাল আবার সে উঠে আসবে ফের পুবে
আমারতো মনে হয় তোমাকে দেখতে
দু’ একটা পাখি গান গেয়ে মেঘতে
পাখা দুটো ছুঁয়ে সুর্যের আলো সে মাখবে না।।

ঢাকা ১৩/০৯/২০১৪
রাত ০১ঃ২০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।