গ্রহণ
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

জোছনা ভেজা অধর নিয়ে
দু'চোখ তোমার জোছনা ভেজা,
প্রথম তুমি জোছনা ধরা চাঁদের গায়ে
প্রথম তুমি জোছনা ভেজা রাত্রি হয়ে
চাঁদের অালোয় নেচেছিলে নূপুর পায়ে
বুকের ভিটায়।

অধর যখন ছুঁতে গেলাম
বল্লে তুমি রাইয়ের অধর অায়ান ছোঁবে
কৃষ্ণ তখন মোহন বাঁশি বাজিয়ে ছিল
করুণ সুরে।

শব্দ ছোঁয়ার চন্দ্রগ্রহণ
তুমিই প্রথম ছুঁয়েছিলে
তুমি প্রথম শিখিয়েছিলে
চাঁদ ছোঁয়াতে চন্দ্রবতি,
তুমিই অাবার বল্লে শেষে
চাঁদ ছুঁয়োনা পথিক কবি
অামি এখন পঞ্চদশী।

অামি যখন ব্যাকুল হয়ে
তোমায় ছুঁতে যাই,
বল্লে তুমি যাওগো মোহন
অামি হব কলঙ্কিনী রাই।

১৯/১০/১৩ইং
অাদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।