আবছায়া অপেক্ষা
- আলী আকবর হোসেন তানিম - অনামিকার জন্য অপেক্ষা ২৯-০৩-২০২৪

দিনের আলো ফুটছে
ফাল্গুনি নয়, আজ শারদ সকাল,
বিভক্ত রাস্তার মাঝখানে দাড়িয়ে ল্যাম্পোস্ট,
হিম ঝরছে।

শিতের পল্কা হাওয়া
উরে যায় দিক থেকে দিগন্তে,
অনতি দূরে ওই আছ তুমি,
কুয়াশায় ঝাপসা।


শিশিরে অচল সিক্ত
তোমার উপমা খুঁজে পাইনা কোনটাই,
দূর থেকে কি আমায় দেখ তুমি?
আধারে আবছা।

কখনো স্নিগ্ধ আলোয় হয়ত
কুয়াশা ভেদ করে যেতে চায়
তবুও মরিচিকা খুজে ক্লান্ত,তুমি,
হারাবে নয় ত?

আধারের নির্বাক সময়ে
কখনো আসবে কি দিনের আলোয়?
রয়ে গেছ দৃষ্টিস সীমায় তবুও,
শুধুই হৃদয়ে......।

জানি, তুমিই আনবে
পৃথিবীর ভোরে সোনালি নতুন রোদ,
তোমাতেই কেটে যাবে যত জরা,
তুমিই পারবে।

আলোকের উদ্ভাসীত কণা
কর্মচাঞ্চল্যে জীর্ণ এই প্রান্তর,
শৃঙ্খলিত হোক তোমার ছুটে চলায়,
আমি.. ভুল মনা..........।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।