আমি ভালোবাসি
- শাওন সারথি ২০-০৫-২০২৪

আমি ভালোবাসি তোমাকে।
আর ভালোবাসি,
তোমাকে বাঁচাতে গিয়ে যারা
রক্ত ঝরালও এই মাটিতে।
আমি ভালোবাসি তাদেরকে
যারা উন্মুক্ত তরবারি উঁচিয়ে
ছিনিয়ে আনলও তোমাকে।
আমি ভালোবাসি তাদেরকে
যারা উৎসর্গ করলো
নিজেদের প্রাণ আয়ু
কয়েকটা বর্ণমালার জন্যে।
আর ভালোবাসি
সেই সব নিষ্কণ্টক শিশুদের।
যারা দৃপ্ত পায়ে এগিয়ে যায়
সেই বর্ণমালাগুলিকে বুকে ধরে।
আমি ভালোবাসি তাদেরকে
যাদের চোখ সর্বদাই অতন্ত্র থাকে
এই মাটিকে রক্ষায়।
আমি ভালোবাসি তাদেরকে
যারা এই মাটি, মা আর স্বদেশকে ভালোবাসে।
আমি ভালোবাসি তাকে,
যে আমাকে প্রথম আকাশ দেখাল,
যে আমাকে প্রথম প্রকৃতি দেখাল।
আমি ভালোবাসি আমার মাকে।
আমি ভালোবাসি তাদেরকে
যারা সর্বদাই ব্যাস্ত থাকে
তাদের মা’কে ভালোবাসায়।
আমি ভালোবাসি তাদেরকে
যারা আজীবন সত্য সন্ধানে
ব্যায় করেছে তাদের মূল্যবান সময়।
যারা আজীবন বিদ্রোহী,
যারা আজীবন সুন্দরের পূজারী।
আমি ভালোবাসি তাদেরকে
যারা আজীবন বনস্পতি বৃক্ষের মত
ছায়া দিয়ে যায় অচেনা পথিকদের।
আমি ভালোবাসি তাদেরকে
যারা নিজেরা কবিতা লেখে, আবার
সেই কবিতা নিজেরাই আবৃত্তি করে।
আমি ভালোবাসি কবি আর কবিতা।
আমি ভালোবাসি আমার পরে আসা
সেই সব অনাগত বীর,
যারা একই পথে সরাবে
পৃথিবীর সব জঞ্জাল
ঠিক কবিতারা যেভাবে কবিতারা সরায়।
আমি ভালোবাসি তাদেরকে
যারা আমাকে আর কবিতাকে ভালোবাসে।
আমি ভালোবাসি তাদেরকেও
যারা আমাকে আর কবিতাকে ভালোনাও বাসে।
কারন আমরা সবাই
মুক্ত স্বাধীন বায়ু ভালোবাসি।
আমরা সবাই
মুক্ত স্বাধীন দেশ ভালোবাসি।
আমরা সবাই
যাকিছু সত্য সুন্দর আর স্বচ্ছ
তার সবটাই ভালোবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।