কোন এক অনামিকার প্রতি
- আলী আকবর হোসেন তানিম - অনামিকার জন্য অপেক্ষা ২০-০৪-২০২৪

আলোয় আলোয় আলোকিত রাত
অনুভবে একশেষ মুহুর্ত,
থেমে গেছে থাবার আচড়ে
ঝাড় বাতির নিস্তব্ধ জ্বলে যাওয়া
ক্ষমা করবে কি কোন দিন?
ভুলে যাবার আগ মুহুর্তের স্মৃতিগুলো?


চাঁদের হালকা অন্ধকার আলোকে
দূরে জমাট বাধা সবুজাভ গাঢ় আঁধার
একাকি চাতকের ডেকে যাওয়া,
জোস্না সুধা পানের অমেয় আকাঙ্ক্ষা
থেকে যাবে নিভৃতে,
কেঁদে যাবে অনাগত যুগের বসন্তে।

সুন্দর! চোখে ধাধা অবিরাম দহন
রেখে যাবেনাকো অস্তিত্বে ,
শুধু গড়ে যাবে আশায় বেসাতি যুগান্তর।
কর্মযজ্ঞ মাঝে রয়ে যাবে চিরদিন,
হৃদয়ের বালুচরে।

ভোর হতেই বসন্ত দেখা দিবে
জানি,কোকিল গাইবে পলাশের ডালে
লজ্জাবতি কোন শিমুলের শাখে বসবে দোয়েল
আমি রব অপেক্ষাই
ক্ষমা কর আমায় ,আমি বাজখাঁই
তোমার জীবনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।