আজ রাত
- আল মামুন মাহবুব আলম - নীল জোছনা ও দুইটি শালিক ২০-০৫-২০২৪

আজ রাত শুধু রাত নয় ,ভিন্নতর কিছু
সতেজ যুবারা মেতেছে নেশায় সাঁতরাতে
সফেন সমুদ্র ঢেউয়ে ,মত্ত নেশার পিছু
পৃথিবীর হিসেব বদলে দেখো ,কাতরাতে
কাতরাতে ব্যর্থ যুবক ভিজিয়ে রক্ত চোখ
কিংবা ব্যাল্কনি-আশ্রয় হয়ে সিগারেটে ফুঁ
দিয়ে বাড়ায় দহন--আহা ক্ষত রক্ত হোক -----
উদ্ভ্রান্ত টলমল জ্বলন্ত দু'পায়ে এঁটে সু -----------


আজ জোছনার রাতে সফল খোঁজে বন্যতা,
খোঁজে গিরি খাদ, উপত্যকা ,সাগর অতল ।
পূর্ণিমা রাতে প্রিয় গোল চাঁদঃদেখে অন্য তা
অশ্রু শুকায় নিজের চিবুকে যে জগদ্দল
পাথর সরাবে কেমন করে প্রেমার্ত যুবা
ঃতোমার জন্য পৃথিবীর হিসেব চিরক্ষুধা ।


ঢাকা ঃ
১১/০৭/২০১২
রাত ১১ঃ০০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।