স্মৃতির ডায়েরী
- আলী আকবর হোসেন তানিম - অনামিকার জন্য অপেক্ষা ২৬-০৪-২০২৪

দিন কিছু এসেছিল
মহাকালের পথ বেয়ে
এসেছিল বাসন্তি ফুলের সুবাস হয়ে,
হৃদয়ের দোলনায় দুলিয়ে কিছুদিন
হারিয়ে গেছে সে পথে যে পথ অনন্তহীন।

ভোরের শান্ত হাওয়া
শিশির দলে চলেছি ছুটে,
আলোর ঝিলিক সবেই উঠত ফুটে,
হৃদয় স্পর্শী শান্ত সেই হিমেল হাওয়া
পূর্ণ করেছিল এ জীবনের সব চাওয়া পাওয়া।

কাশফুলের কোমল স্পর্শে
আর সবুজ গালিচায় আনমনে
হয়েছি বিহ্বল প্রজাপতি উড়া দেখে,
কত ছলনায় ভেঙ্গেছে মোর নীরবতা
অবাক হয়ে শুনেছি আজও ভাবি সেকথা।

নিত্য মানসলোকে জাগে
কত হাসি আর কত ব্যথা
হাজারো স্মৃতির- রোমন্থন আজ অদেখা, কষ্টে কষ্টে কাটে মোর যাপিত জীবন
এ স্মৃতিকাতরতা জানিনা শেষ হবে কখন....|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

aliakbartanim
২৩-০৩-২০১৫ ১৩:৪৭ মিঃ

thanks vai@kolpodehi

kolpodehi
২২-০৩-২০১৫ ১৬:৪৮ মিঃ

ভালো লাগলো