ঘুম সঙ্গীত
- সুমন আখন্দ ২০-০৫-২০২৪

আয় ঘুম জোরেশোরে
চোখ-টানা পালকি চড়ে,
পালকি গেছে পালিয়ে
আয় না কিছু চালিয়ে
চালকটা গেছে বাড়ি
পড়ে আছে চাঁদের গাড়ি;
গাড়ির চাকা বন্ধ
হাস্নাহেনার গন্ধ!
গন্ধে বাড়ি মউমউ
ঘুমরাজার দুটি বউ;
একটা বউ ঢুলু ঢুলু
নদীর জলে কুলু কুলু
আর বউটা গান গায়
নিদ্রাসুখী পান খায়!

আয় ঘুম আয় রে
রাত্রি বয়ে যায় রে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।