একদিন ঠিকই সবার কাছে চলে আসবো রোদ হয়ে জল হয়ে বাতাস হয়ে
- সুমন আখন্দ ২০-০৫-২০২৪

আজ বিজয় মিছিলে এসে মনে হলো
কত সুবর্ণ সময় বিফলে চলে গেলো!
দেশে স্বাক্ষরতা বাড়ছে, কিন্তু শিক্ষা বাড়ছে কই?
কইয়ের তেলে আমরা হচ্ছি ভাজা-কই;
এ যাবত যা জেনেছি, তার সারকথা হলো এই-
স্বার্থপরতার চেয়ে ভয়ঙ্কর কোনো একাকীত্ব নেই
অথচ মূর্খের মতো দাবি করছি, দেশের সবাই আমার সাথেই
নিশ্চয়ই মূর্খতার চেয়ে বড় কোনো দারিদ্র্য নেই!
সবার মুখে ফোটে শুনি উন্নয়নের খই
দেশে ধনী বাড়ছে ঠিকই কিন্তু বড়লোক বাড়ছে কই?
এমন কাউকে তো পেলাম না যে দূর্দিনে সামনে দাঁড়াবে
এবং বুক ফুলিয়ে বলবে-
“এই তো আছি এখানেই
কোন ভয় নেই!”
কেউ করে বা না করে পরোয়া করি না
আর কারো ভরসা করি না!

একদিন ঠিকই সবার কাছে চলে আসবো
রোদ হয়ে
জল হয়ে
বাতাস হয়ে
সবাইকে সমানভাবে ভালবাসবো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

sumon-akhand
২৪-০৩-২০১৫ ১৯:৪৮ মিঃ

thank u dear

kheyaghat
২৩-০৩-২০১৫ ১৭:০৮ মিঃ

valo likhechen