ভাবনা
- আলী আকবর হোসেন তানিম - নিবারিত অনল ২৯-০৩-২০২৪

মন ভেবে চলে ভাবার যেন শেষ নেই
হাজারো বোঝা মাথাই নিয়ে থাকি,
ক্লান্ত হয়ে যাই থেকে থেকেই।

জানিনা কবে শেষ হবে জীবনের পথচলা,
অসীম জীবন পেতে আর কতদিন?
এটা যে আজও অজানা!

সত্যিই এ জীবনটা অল্প সংক্ষিপ্ত,
দেখতে দেখতে চলে যায় সময়,
অতি ছোট জীবনের ইতিবৃত্ত।

ভাবনার জগত থেকে উঠে আসে দীর্ঘশ্বাস,
শ্রমেই পৃথিবী-জীবন শ্রমের
এটা কি সত্যিই ধ্রুব আশ্বাস?

এইত পৃথিবীতে আর কিছুদিন তারপর
আবার কি আসব ফিরে-ভেবেই চলি,
ভাবনার শেষ আর কতদূর......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।