বিদায় বন্ধু,বিদায়
- আল মামুন মাহবুব আলম ২০-০৫-২০২৪

ফেলে যাচ্ছি একটি রুমোল
ফেরত দিওনা
রুমোল নেবো পয়সা নেই;
রুমোল নিওনা দিওনা, হ্যাঁ,
বিনে পয়সায় এমনিতেই।

এদিকে চাইনি,ওদিকেও না
তুমি বলেছিলেঃ
আমি তোমাদের কেউ না,না,
নেহায়েত হঠাত এসেই...
বিদায় বন্ধু,বিদায়।

কামরাঙ্গা গাছ সবুজময়
নুয়ে যাক ফলে;
কামে রাঙ্গাতে আসিনি
কাম রাঙ্গা হতেও নাঃ
রুমোল দিওনা

রুমোল দিওনা,নিওওনা
বিনে পয়সায়
ওদিকে চাইনি লহমাও
এক লহমাও
বিদায় বন্ধু,বিদায়!

ঢাকা ০৮/০৩/২০১৫
রাত ০১ঃ১০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।