তুমি,চলে গেলে যাও
- আল মামুন মাহবুব আলম ২০-০৫-২০২৪

তুমি গেলে চলে যাও।
হেমন্ত এলে ধানের ঘ্রাণ ফের পাওয়া যাবে।
একবার বুড়ো আঙ্গুল কেটে গেলো
ক্রমশঃ শুকিয়ে এসেছে শরীরের বিশুদ্ধ রক্তে

আমি দখিনের জানালা আর খুলবো না
তুই ভাববে,তুমি আর ফিরে আসনি তাই ওদিকে বন্ধই রয়ে গেছে
ব্যাপারটা তেমন কিছু না,শুধু শরতের মেঘ
দেখতে ইচ্ছে করলেই চলবেনা,শ্রাবন এলো বলে।

পৃথিবীতে একটি বা দুটি প্রেমের জন্য নয়
এখানে হারানো ও কুড়ানোর যজ্ঞে মেতে ওঠো
লম্বা শ্বাস নিয়ে ছেড়ে দাও,
আজ সবুজকে খুব ভালো লেগেছে,তবে নির্ঘাত কাল নীলকে...

ঢাকা ১১/০১/২০১৫
রাত ০১ঃ৫০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।