আনন্দলোক
- আশরাফুন নাহার ২৬-০৪-২০২৪

আনন্দ হাসে আমার মধ্যেখানে
আজ আনন্দ আমার,
আনন্দ আমার মধ্যেখানে জোয়ার আনে যৌবনে,
লাল কণিকা বলছে কথা,
উঠছে গেয়ে দেহজুঁড়ে,
দু নেত্রজুঁড়ে উল্লাসী নীর নৃত্যে মাতে অনন্ত।
আমি আছে আনন্দেতে
সদাই আসে আনন্দ।

গাইছে হাওয়া বদলে যাওয়া কেশের দেশে
আনন্দ আসে তার পাশে।
আনন্দ তাই উঠছে হেসে
আমার এ কোল ও কোল ঘেঁষে,
বদলে যাওয়া হাওয়ায়
আনন্দ যে গায় পুষ্পেকলির কানে
পেল কি তার সুগন্ধ।
আমি আছি আনন্দেতে
আজ আমার আনন্দ।

বক্ষবীণা ভরলো কিনা সেই সুরে
আমার বক্ষে আছে আনন্দ রে
আজ মাতাল হবার ঝড়
ঝরাপাতা ঝর ঝর ঝর
পড়রে ঝরে পড়,
নৃত্য করে পড়,ঝরে পড়ার আনন্দেরে,
পাঁচমেশালী ঢঙে ভুলেছি যা মন্দ,
আনন্দে তে আছি আমি আজ
আমার মধ্যেখানে আছে আনন্দ।


ঐ যে দেখ আসছে সেজে রাতপরীদের ঝাঁক
চাঁদের বুড়ির চিঠি থাক না মুঠোয় থাক
ঘনবেহালা সানাই হল
একে একে শান্ত হল
ঘুমোলো চাঁদের বাঁক
একটু কাঁপন শীতল ছেড়ে
উষ্ণতা নিল কেড়ে
কম্পিন হিয়ার সুগন্ধ।
আনন্দে জাগি রাত্রী জানে আমার মধ্যে আনন্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।