সবুজ জননী
- আশরাফুন নাহার ২৬-০৪-২০২৪

একটি বকুলতলা আর একটি আমের বন
একটি উঠানে দেখেছি হাসিভরা এক মায়ের মন।
একট ফসলের ডালা যেমন
রোদ্রপোড়া ঝলমল
সেই মায়ের হাসিও তেমন
ছেলেহারা চঞ্চল।
একটি বুকে হাজার ক্ষত
মুখে তার আছে হাসি
আঁচল সরাও মা দেখি
আমি কান্না হয়ে ভাসি।
তোমার বুকের মানিক রতন
শতরাজ্য অতুল্য সেধন
দিল কি তোমায় ফাঁকি?
সেই বকুলতলা আর সেই আমের বন
এখনো কাঁদে রাতির চাঁদে
বিছিয়ে ছায়া কান্না বিচরণ,
উছলে ঐ চৌমুহনী জল
মা গো তুমি হাসছো, সবুজ তুমি লুকিয়ে রাখো পাহাড়ী ঢল,
আমি কান্না ছুঁয়েছি
হৃদয়ে তোমার কঠিন পাটাতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।