বসন্ত ভাবনা
- আলী আকবর হোসেন তানিম - অনামিকার জন্য অপেক্ষা ২৬-০৪-২০২৪

স্বপ্ন আজ এসেছে বসন্তের এ ভোরে
দরিয়ার জাহাজে লাগছে দোলা,
উত্তরীয় হাওয়া মাতাল করছে মন
এমন দিনে তোমাকে কি যায় ভোলা?

ফুলে ফুলে উরে ভ্রমর-গান শোনায়
এ গান যেন বলছে ভাবছি তোমায়,
মিষ্টিমাখা রোদের আলোতে দেখি
আর ডুবে যাই শুধু তোমার ভাবনায়।

বৃক্ষরাজীর আজ নব পল্লবের মাঝে
খুঁজে পাই যেন তোমারি অস্তিত্ব,
বাগানে ফুলের মৌ মৌ ঘ্রাণ,অথচ
তোমার দেখা থেকে আজ আমি বঞ্চিত।

শিমুলের ডাল যেন আগুনরাঙা
তাই বলে কি-আমার অনন্য তো তুমি,
চাঁদনি রাতের তারার মত সদা জলজ্যান্ত
হাসিমাখা মুখটি মুহুর্তেও ভুলতে পারিনি।

কোকিলের ডাক আজ বড় মনোহর
বারবার নিয়ে যায় প্রথম সে দেখায়,
আগুন রাঙা ফাগুনের এ দিনে
শুনেই হি যাবে,কিছু না বলে আমায়??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।