শূণ্য প্রহর
- আলী আকবর হোসেন তানিম - নিবারিত অনল ২৫-০৪-২০২৪

ওদিকে চলছে জীবন
শত ব্যাস্ত নগরের ক্লান্তিহীন জোয়ার,
এদিকে আমি ধুকছি নীরবে,
শুয়ে বসে তক্তপোষে।

সুনামগঞ্জ প্রবাহী জোয়ার
হালকা বিরতির ভার্সিটি গেইট,
তবু চলছে নগরের বুক চিরে
ক্লিষ্ট গতির ছোট বড় যানগুলো।

চারদিকের এ চলমানতা
শুধু আমার অবারিত শূন্য প্রহর,
ভুলে যাবার বরণ ডালা,
বেঁচে থাকার অকৃত্রিম টান।

মাটির পাথরের বুকে
নিত্যদিনের হাজারো ভরের বোঝা,
সময় প্রতি হিসাব কেউ রাখেনা,
কষ্ট টা কেউ বোঝেনা!

একা থাকার শতাব্দী
তার যত অর্জন খুঁজে নিয়েছে আমাতে,
পেয়েছি নিরবতার বিশালত্ব,
আমিই রাজপথ..ভারাক্রান্ত ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।