হে সরকার
- সুমন আখন্দ ২৫-০৪-২০২৪

হে সরকার!
দেশটা তো জ্বলেপুড়ে ছাড়খার!
জোর-জবরদস্তি করে আর কত?
বিরোধীরাও যে আপনারই মত,
তাই কিলাকিলি করেন রয়ে-সয়ে
একদিন আপনাকেও থাকতে হবে ভয়ে
এ যাবত যা কিছু হয়েছে, আরও যা কপালে রয়েছে
দেখে মনে হয় ইয়াজুজ-মাজুজের যুগ আবার শুরু হয়েছে
আপনার কাছে এখন সবই জায়েজ, সবই শালীন
কারুনের ধনের মত আপনার বিত্তও একদিন হবে বিলীন!

হে সরকার!
মানুষেরা বোকা হয় না বারবার!
আপনি তো এখনও ফেরাউনদের মত প্রভাবশালী নন
আপনার নমস্য নমরুদের মতও শক্তিশালী নন
দাজ্জাল হবার অক্ষমতাও আপনাকে ভোগায়
আপনার ছোঁড়া বুলেট লাগবে আপনারই গায়
ভাবছেন হচ্ছে খাঁটি, আসলে বিফল মাটি, আসলে ভেজাল
যত পেঁচাবেন, দিনে দিনে বাড়বে মাকড়সার জাল
দাবাকোর্টে্ আপনি এবং আপনারা যতই খেলা পাতান
আমরা বলি, রাব্বানা আতিনা মিন লাদুনকা রাহমাতান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।