বৈসাবি’র জলখেলীতে
- সুমন আখন্দ ১৯-০৪-২০২৪

লিখতে গিয়ে একটি ছড়া
তোমায় নিয়ে ও অচেনা!
শব্দ সাজাই ছন্দ বানাই
ছন্দ-বেণী চেনা-চেনা;
সেই বেণীতে মেঘের মায়া
শ্রাবণ মাসের রোদের হাসি
বিজুর থোকায় থমকে দাঁড়াই
দাঁড়িয়ে বলি, ‘ভালবাসি!’
সেই বেণীতে পাহাড়ী ঝিরি
হাসে শুধূ ছলাৎ ছলাৎ
বৈসাবি’র জলখেলীতে
সেই বেণীটি খুলল হঠাৎ!

সাঙ্গু বল শঙ্খ বল
মায়াবতী একটি নদী,
নীলগিরিতে করব নিলাম
আমার যত নেকী-বদি!
নীলাচল তোর প্রেমে পড়ি
সাক্ষী আছে চান্দের গাড়ি
ফিরতি পথে গাইছি গান-
সুখে থাকিস সুতি শাড়ি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।