আবেগ
- আশরাফুন নাহার ২৭-০৪-২০২৪

আরও আগে কেন দেখা হল না?
থই থই জলে তরঙ্গসিঁড়ি বেয়ে ঘর্মাক্ত দিনের কোলে আরও আগে কেন এলে না?
ভালই যদি বাসার ছিল আরও আগে কেন বাসলে না ?
হয়ত আরেকটু গাঢ়রঙ মিশতো চোখের জলে
যত রঙখেলা চলে অনলে
একটুতো হাসতো অমসৃণ দেওয়ালে চ্যাপ্টা মোনালিসা,
কাঁচের ফুলদানীটায় রাখা টগর ম্লান হতে হতে
একটু চোখ মেলে ফেলত ভুলে ,
যদি তুমি ক'টা বছর আগে আসতে আস্তে আস্তে বইত চৈতী হাওয়া
তাতে ফূলময় বাসের মুগ্ধতা থাকত হয়ত,
কী এমন ক্ষতি হত! যদি আরও আগে এসে বলতে এসো ,
রানীপ্রজাপতি হয়ে বস আমার হাতে,
নাহয় হত রাত যেত প্রভাতের কাছাকাছি আরও,
কী ক্ষতি ছিল বলনা,
কেন আরো আগে এলে না?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

asrafunnahar
০৯-০৪-২০১৫ ১১:৫৯ মিঃ

উৎসর্গ করলাম আনন্দকে