গোসাঁই স্থল
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

উৎস্বর্গ: অামার পরম শ্রদ্ধেয়া প্রয়াত ফুফু অাম্মা জনাবা মেহেরুন্নিছাকে।

নির্জন পাহাড়ি পথ হৃদয়ের মতো
রক্তক্ষরণে নিস্তব্ধতা ভেঙ্গে দেয়,
কতবার তোমাকে রেখে এসেছি
ওসব গহীন নির্জনে!
পাহাড়ের ঢালে সবুজের পদাবলী,
স্বাক্ষী ছিল অাদিম এক মহীরুহ
রসাল বৃক্ষ অার রাজ্জাক মাষ্টার।

গোপীনাথপুর থেকে গোসাঁই স্থল
জীবনের এইসব অাঁকা বাঁকা পথ
বন্ধুর মতো অবোধ্য সীমান্ত ফাঁড়ি
কুয়োতলায় একাকী নির্জন বসে থাকা,
তোমাকে ভালবাসার একুশটি বসন্ত
হঠাৎ মৌনতা ভেঙ্গে দেয়া
অজানা জীবনের এই কোন
সীমান্তে অামি অাজ!

এখানে বিপণি বিতানের ব্যস্ততা নেই
ফ্লাট, প্লট বরাদ্দের প্রতিযোগিতা নেই,
স্বস্তির নিঃশ্বাস ফেলে
তোমাকে একান্ত গোপনে, গভীরে
ভালবাসার নির্বিঘ্ন অনন্ত অবসর অাছে।
বিশ্বাস করো,
এই অনাবিল নির্জনতা স্বাক্ষী
অামি অাজও তোমাকে ভালবাসি।

২৬/০৯/২০১২ইং
গোসাঁই স্থল, ইমামবাড়ী
কসবা, বি.বাড়িয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।