মেহদি রাঙ্গা হাত
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

কষ্ট অথবা সুখের অাল্পনা
তুমি এঁকেছিলে ইচ্ছে মতো,
অাল্পনার অস্পৃশ্য রেখায়
একুশ বছরের নকশীকাঁথা
নিপুণ সেলাই, সিদ্ধ কারুকাজ,
ঘুমন্ত রাই,
বেলা অবেলায় কল্পিতার
সব অশ্রুভেজা নোনা জল
ওসব অামার
মেহদি রাঙ্গা হাতে।

অামি স্বীকৃত অন্যর
শব্দটি উচ্চারন করা মাত্র
বুকের শান্ত যমুনায় ঝড়
অজস্র অশ্রু বৃষ্টি।
যে অাল্পনা তুমি এঁকেছিলে
বুকের ভেতর একুশ বছর
অাহা!
অাজ সবকিছু ভেঙ্গে পড়ে
চূর্ণ বিচূর্ণ হয়ে যায়,
তুমি কি কেবলই ইতিহাস চিত্রলেখা?

১৬/১১/২০১৩ইং
অাদর্শ সদর, কুমিল্লা।
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।