কল্পিতা
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

কল্পচারীণি কল্প কণা,
হৃদয়ে অাল্পনা
অাঁকে
তোমাকে
ভেবে কোন এক পথিক কবি।

স্বপ্নচারীণি স্বপ্নিল
বালুচরে শঙ্খচিল
একাকী
রাখী
হাতে তোমায় পরাবে বলে অধীর।

তুমিও কি রাত্রির মতো গভীর নিরবতা
রৌদ্রের স্পর্শে এসো ওগো কল্পিতা,
তুমি এসো গহনরাতে
এখানে অাকুল শ্রাবণ
ঝরঝর
অঝোর
ধারায় কাঁদে প্রতীক্ষায় তোমার।

এবার অাবিড় তুল প্রিয়া,
অামি যে তোমারে বাসিয়াছি ভাল
ওগো কল্পিত অালো,
ওগো পাষাণ ওগো নিঠুর
তব কি লবে না হৃদয়ে তুলিয়া!
ওগো নির্মম
ওগো অনুপম
অামি যে বেদনা বিধুর।

ওগো নির্মল ওগো উচ্ছল
ভাঙ্গো শৃঙ্খল,
এবার হৃদয় পেতে বস।
ওগো পল্লবী ওগো দেবী
শোন হৃদয়ের দাবী,
তুমি কি অামায় ভালবাস?

০৫/০১/২০০৯ইং
অাদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।