যাকে চাচ্ছিলাম
- আল মামুন মাহবুব আলম - নীল জোছনা ও দুইটি শালিক ২০-০৫-২০২৪

(নীল জোছনা ও দুইটি শালিক কাব্যগ্রন্থ থেকে)

যাকে চাচ্ছিলাম ,একান্ততে নিভৃতে
সে-ই অবশ্য আসেনি
এসেছে অনেকেই তাদের হাসি
ইচ্ছা ভালোবাসাসহ ।

জানালা খোলাই ছিলো,দরজাও ------
পঞ্চেন্দ্রিয় সেখানেই
এক জোড়া পা, তার শব্দ ,সে
বাতাসে কাঁপন তুলে

আসলো বুঝি ? একবারও ! তবে
কি ভুল হিসেব ,ফের
যা যেখানে ছিলাম সেখানেই আমি !
তা-ই হচ্ছে, হবে ।আহা !

সে-ই আসেনি
যাকে চাচ্ছিলাম দেহ-মন-প্রানে
আর সবাই
এসেছে ।আসেনি সে-ই ।

রাজশাহী ঃ১৬/০৪/১৯৮৩

সকাল ১০;১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।