আহবান
- আতিক রহমান ২৪-০৪-২০২৪

হে মানবসন্তান ,
তুমি এড়িয়ে যেয়ো না
দেশ মায়ের কান্নাভেজা চোখ ,
ভুলে যেয়ো না জন্মের স্মৃতি
ভুলে যেয়ো না নিজের সুখের আশায়
ত্রিশ লক্ষ শহীদমাতার গগনবিদারী শোক ।

হে বাঙ্গালী ,
তুমি ধারণ করো ১৯৭১
তোমার দৃপ্ত বক্ষে ,
ঝাপিয়ে পড়ো , দেশের শত্রু নিধন করো
গঠন করো প্রতিরোধের মঞ্চ
জাগ্রত হও নতুন স্বাধীনতার লক্ষ্যে ।

হে দেশপ্রেমী ,
আজো ইতিহাস কেন আলোহীন
তোমার আমার খোলা উঠানে ,
ছুটছে মহাকাল , ডাকছে তোমায় আজ
যাত্রা তবে শুরু হোক এইক্ষনে
মিলাও তোমার সুর জাগরনের গানে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।