তোমার কৃষ্ণ কেমন থাকে
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

ইদানিং তুমি কেমন থাকো,
করুনার কোন পাশে রাখ বিধ্বস্ত হৃদয়?
অভিনয়ে রপ্ত করা সবিনয় থেকে
অনেক শিখেছ তুমি
সভ্যতার ইট, কাঠ, কংক্রিট, কাঁচের দেয়াল
জীবন বৃত্তের ভেতরে গড়া
তোমার খেয়ালি হৃদয়
ইচ্ছেমতো ছুঁড়ে ফেল এখানে সেখানে।
এভাবে ফেলতে নেই প্রিয়তমা
কেউ কেউ খুব বেশি অাহত হয়,
নিজকে হারিয়ে ফেলে
সারাটা জীবন অার
নিজের ভেতরে নিজকে খুঁজে পায়না।

এমন করে হৃদয় ফেলে দিওনা
একটাইতো জীবন, এই দেখো
নোঙ্গর বিহীন অামি অাজ কতদূর
যেন বিচ্ছিন্ন কোন বৃশ্চিক।
অপারেশন টেবিলে অাজ পড়ে থাকে
তোমার তর্জনী রাখা কপোলের
অবহেলিত স্মৃতির কোষ,
একা একা অারোগ্য নিকেতনে
একদিন হয়তবা প্রাণহীন অামিও
তোমার অামি, সেই যে অামি
যাকে দিয়েছিলে শরতের শুভ্রতা,
ঋতু বৈচিত্র্য,  গতি, স্থবিরতা।
তোমার দু'চোখ সত্যি পাথর
খোঁজেনা অাদিম অতীত
বর্তমানে বয়ে যাও
বিপণি বিতানের বিলাসী পণ্যর মতো,
এখন অার রাখোনা খবর
তোমার কৃষ্ণ কেমন থাকে!

০৮/০৪/২০১৫ইং
কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটাল
সার্জারি বিভাগ(৫ম তলা)
ইউনিট-৩
শয্যা নং-৪৩.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।