নোটবুক
- আল মামুন মাহবুব আলম - নীল জোছনা ও দুইটি শালিক ২০-০৫-২০২৪

আগের লেখা লিখছি আগে
পরের লেখা পরে
এমনি করে নোটবুকটা
সাজাই থরে থরে ।

আগের লেখায় স্বপ্ন ছিল
পরের লেখা রুক্ষ
কোনটিতে প্রাণ ছিল কেমন
হচ্ছে বিচার সূক্ষ্ম ।

কোন লেখাটি প্রেমে কাতর
কোনটি আবার বিমুখ
কোন পথে যে হাঁটবে জীবন
দ্বিধায় ঠাঁসা --দ্বিমুখ ।

মুখ ফিরিয়ে থাকছো কেন
রাগ করেছো-- রাগ ?
নোটের পাতা উল্টে পাবে
লক্ষ অনুরাগ !

অনুরাগে ফের তুমি আজ
জল ফেলনা চোখে
লুকিয়ে ফেলো চুপটি করে
ফেলবে দেখে লোকে ।

ঢাকা ঃ
রাত ১০ঃ০০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।