সকালের প্রতিক্ষায়৷
- আবু নাছের জুয়েল ১৯-০৪-২০২৪

রাতের সাথে সখ্যতা হয়েছে অনেক,
এবার দিনের আলো চাই,
জীবনান্দের মতন রাতের পথিক নই,
রবীন্দ্রনাথের মতন প্রেমের কবি নই,
নজরুলের বিদ্রহী মনও নেই আমার,
তাই সুন্দর সকালের আশায়
প্রভাতের শিশির ছুতে চাই৷

আমি পথ হারা কবি ছিলাম রাত্রিৱ আঁধারে,
নির্লিপ্ত,দিশেহারা এক কবি,
প্রেমিকার বিচ্চেদে কেঁদেছি বহুরাত,
এবার সকালের আলোতে ভুলে যেতে চাই,
রাতের যত কান্নার অভিনয়৷

জোছনার আলো দেখতে চেয়েছি,
রাতের ধ্যানে দুঃখ ভুলেছি,
ঘুমন্ত এ শহরে দুঃখ বিলিয়েছি,
এবার সকাল চাই,
একটি নতুন সকাল
একটি নতুন দিনের আলো
যেথা হারিয়ে যাবে সকল অন্ধকার৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

adittyaanam
১৭-০৭-২০১৫ ১০:১০ মিঃ

খুব ভালো লাগলো।