কালবৈশাখী
- আশরাফুন নাহার ২৬-০৪-২০২৪

এল রে কালবৈশেখী ঝড়
ভাঙলো ঘর
আপনপর
দেখছে না সে
ভাল কে বাসে
স্তব্ধশ্বাসে কে যে হাসে
কে বা করে ভয়
লৌকিক সংশয়
এপার ওপার সমস্ত নিরাশ্রয়
কাঁপছে ডরে
ঝড়তুফানে বাজপড়ে
ভীষণ জোরে
আকাশ বাতাস
হা হুতাশ
মাথার উপর পড়ন্ত গাছ
নাচন বাহার
সারাটাদিন মুখ করে ভার
রাত্রকালে বেদম প্রহার
ছেলে বুড়োয়
বালতি ভরে আম কুড়োয়
মচকেছে পা দাদু খুড়োয়
মটকেছে ঘার
আমার না তো . কার?
বটমশাইয়ের এবার শোয়া দরকার
ঐ পানে চা
বিদ্যুৎ চমকিয়ে আঁধার খা
হারিকেনের কাছে জুলেখা
কাঁনছে বসে
ভয়ডরে পেয়েছে
ভোলান খালা মুচকি হেসে
আল্লাহরসুল নাম জঁপে
থরথরিয়ে গলা কাঁপে
মাফ চেয়ে নেয় কবীরা পাপে
এই বারে ঝড় থামলে
গরুবাছুর নিব সামলে
ফের আবার নামলে
রক্ষে নাই
কুরুক্ষেত্র বাঁধিয়ে ছাই
ছমির আলী ভাবছে সদাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

soumyakanti_durgapur
২৬-০৭-২০১৫ ০১:১০ মিঃ

osadharon