একটি চিঠির যন্ত্রণা (মাকে)
- আল মামুন মাহবুব আলম ২০-০৫-২০২৪

একটি চিঠি তোমাকে লিখি
আজ কাল করতে করতে
লেখাই হলোনা;
এখানে অনেকেই লেখে
‘ভালো আছি,চিন্তা নেই,ভালো
সামনে ছুটি বাড়ি আসছি’
ঠোঁটে মৃদু হেসে খাম বন্ধ,বন্ধ।

একটি চিঠি লিখি…লিখবো…
সমস্ত স্নেহ,সমস্ত স্মৃতি
একত্র করে;
রাত্রি গভীরতর হলে
দিনে হঠাত চলতে চলতে
ঝাপসা মুখটি ক্রমশঃ যা
আরো ঝাপসা হচ্ছে,সে মুখটিকে।

একটি চিঠি যন্ত্রণা দেয়
অহর্নিশ জ্বালিয়ে মারছে,
একটিই চিঠি;
সেই চিঠিটি কখনো জানি
পৌঁছুবে না,প্রশ্নও আসেনা
কখনো পৌঁছার,বহু আগে
চিঠি পাবার পাট চুকেছে তার।

পাবনাঃ১২/০৩/১৯৮২
রাতঃ০০ঃ৪০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।