পহেলা বৈশাখ
- হোসাইন মুহম্মদ কবির ২০-০৪-২০২৪

পহেলা বৈশাখ বাংলা নববর্ষের
প্রথম দিন আজ
বৈশাখী রং লাগো প্রাণে,
রমনার বটমূলে
প্রতিবছর মুগ্ধ হই
নতুন প্রাণের উজ্জীবন
তারুণ্যের জয়গানে।

বৈশাখ নিয়ে সংস্কৃতি অনুষ্ঠান
আয়জন সারা বাংলাদেশে,
নারী পুরুষ আজ রাজপথে
বিপুল মানুষের ঢল
ধর্ম বর্ণ নির্বিশেষে।

বৈশাখী মেলা গ্রাম শহরে
চলে সারা বেলা,
খনেক রোধ খনেক বৃষ্টি
খনেক তুমুল ঝড়
প্রকৃতির উল্লাস ও অসীম
নীলিমায় নানারূপ বর্ণে
আকাশে আজ মেঘের খেলা।

মুখরিত চারিদিক
তবলা বাষি ঢাক ঢোলে,
জীবনের দুঃখ কস্ট ক্লান্তি ভুলে
বাঙালি আজ রঙিন সাজে
হাসে সবে প্রাণ খুলে।
১৪/০৪/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।