বছর যায় স্বপন থাকে
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৮-০৫-২০২৪

রোজ রাতে দূর গাঁ ডাকে কাছে আয়, রতন
মনিটর বন্ধী নয়ন জোড়া বন্ধ হয় মা,
চোখ জুড়ে থাকে শুধু স্বপন আর স্বপন।

দেখি- জমিন বলে গেলাম ফাটি
আসমান বলে আসি
ঝড় বলে যায় আর কি রে লাগবে প্রলয়?

মা রে, ঘর-দোর হয়েছে কি লেফা
না প্রলয়ে ভেঙেছে , তোর টিনের চালা?
ছোট ভাইটার মিলেছে কি হিসেব, বছর জুড়ে জমানো টাকার?
ওকে মা তুই মেলা দেখতে দিস,ওরে মারিস না মা,মারিস না।
ইচ্ছে ছিলো..বাবার গায়ে একটা নতুন ফতুয়া পরিয়ে দেয়ার,সে ও আর হলো না।

ঝুম বৃষ্টি, স্নিগ্ধ বাতাস চারপাশে
সকালের ক্ষীণ আলোয় বাবার গায়ে নতুন ফতুয়া
ভাইটা'র হাতে কয়েক শ মেলা জয় করার টাকা।
তোর চালাটা আর টিনের নেই মা,ইটের হয়ে গেছে
হুঙ্কার ছেড়ে বলছি আমি,আসুক প্রলয়,আর ভয় করি না।
সবই কল্পনা রে মা, সবই কল্পনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।