মাছ ভাজা
- আল মামুন মাহবুব আলম - নীল জোছনা ও দুইটি শালিক ২০-০৫-২০২৪

ডেকে বলি ,নশু শোন ,
যদি ভালো চাসতো ,
বলে ফেল, খেয়েছিস
মাছ ভাজা আস্ত !


সেই কবে চুরি করে
নিয়েছিলো ভুরি ভরে
পেটে তার ছিল ক্ষুধা
ধরিত্রী হ বহুধা !



কেঁদে উঠে নশু মিয়া
'শুনি শুধু একই গান,
নশু নিলে হাফ নেয়
পুরো খায় কোরবান !'



কোরবান কেঁপে বলে,
রশিদাই কম কিসে ?
দুই কেজি গোশত আর
মশলাও নিলো পিষে !



মিলে মিশে পিলে পিষে
ওরা সব আছে বেশ ,
হাড়ভাঙ্গা খাটাখাটি
মা'র আমার পাকা কেশ !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।