বদলে গেছো
- হোসাইন মুহম্মদ কবির ১৯-০৪-২০২৪

কবিতা আমি তোমায় বলি
বদলে গেছো তুমি অনেক খানি,
জত খানি আমি
বাপতেওপাড়ি নি।
এখন আর তুমি মন খুলে
আগের মতন হাসো না,
এখন আর তেমন কোরে
কেন্ তুমি সাজো না।

কপালে কালো ছোট টিপ
মাথায় লম্বা বেনি
লাল ফিতে পায়ে আলতা
হাতে কাচের চুড়ি
কোথায় গেল বাহারি সাজ
কোথায় হারাল মায়াবী কথার বাজ
পাড়ার সকল ছেলে
পথের কোনে কোনে,
ফুল হাতে শীষ দিয়ে
ডাকতো তোমায়
ভালোবাসার গানে।

তুমি ছিলে পূরব পাড়ার
সুন্দরী মেয়ে,
তাই বলে যাকে তাকে
করতে আগাত
কথার চাবুক দিয়ে
সারা দিন থাকতে তুমি
রুপ চর্চা নিয়ে।

কত জনে তোমায় বাসত ভালো
তোমার ভালোবাসা না পেয়ে
জীবন কতশত
অকালেই জোরে গেল
তবুও তুমি বুজলে না
কারো ভালোবাসা,
তোমায় নিয়ে
কতই জনের মনে ছিল
ঘর বাধবার আসা।

অন্যকে কস্ট দিয়ে
হোতে চেয়েছিলে সুখি
তুমি তো যান না
কান্নার বদলে কান্না আসে
দুচোখ তোমার আজ
যাচ্ছে জলেবেসে,
সুখ কবু দিলোনা দড়া
যায় দিন রাত
নিরবে দুঃখ পুষে।

আজ তোমাকে দেখে যায়না চেনা,
তুমি আজ জড়া শুখন ফুল
গন্ধ হীনা।

কেউ আর তোমায়
ভাসেনা ভালো
করে সুধু গীনা,
কবিতা আমি তোমায় বলি
বদলে গেছো তুমি অনেক খানি।

২৬/০২/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।