ছড়া
- আল মামুন মাহবুব আলম - নীল জোছনা ও দুইটি শালিক ২০-০৫-২০২৪

একটা পাখির ছা ছিলো
বুকের ভেতর যন্ত্রনাদের ঘা ছিলো
রোজ খাঁচাতে ঝটপটয়ে ডানা
অই সুদুরে তার হারাতে মানা
ভাবত বসে সে, তার কি তবু রা ছিলো ?


রা ছিল না তার মুখেতে তবু
যন্ত্রানারা ছাড়ত না পিছ কভু
বুকের ওপর শক্ত ভারী পা ছিলো ।



প্রকাশিত/ দৈনিক সংবাদ

১৯/০২/১৯৮০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।