অযথা
- আল মামুন মাহবুব আলম ২৮-০৩-২০২৪

(আবু রায়হান মিসবাহকে)

তুমি হয়ো না
নমস্য
মানুষই থেকো,
অবশ্য!

খুব সাধারন,স্বাভাবিক,গান শোন
গান করো,
গেয়ে যদি কখনো বা উঠি,তাল ঠুকো
তান ধরো।

ভাঙ্গা মন নিয়ে হেঁটে গেলে পাশে থেকো
কাঁধে হাত
রেখে বলো,এই আমি তোমাদের দুখে
চাঁদে মাত
হয়ে যাইনি জোছনা গলা রাতে ;আছি
পাশ ঘেঁষে
বেদনায় নীল চোখে হাসি,নীল হয়ে
আশ হেসে...

আশ হেসে আশা নিয়ে এই দেখো ভাঙ্গা
বুকে সুর
তুলি ফের,বন্ধু,শোননি কি ডাক,আর
দুখে চুর
হয়ে আর কি
কি লাভ,
না,না,অরন্য
বিলাপ!

ঢাকা ১৮/০৪/২০১৫
রাত
০০ঃ৫০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।