তোমাকে খুঁজি আমি
- হোসাইন মুহম্মদ কবির ১৮-০৪-২০২৪

কার লাগি হই বিবাগি
আমার মাঝে নাইরে আমি
কি হল কেউ জানেনা
জানে আমার অন্তর,
সকল কষ্ট নীরবে শয়ে
যাচ্ছি আমি ভুল পথের
তেপান্তরে।

কার তরে প্রাণ পরে,
কেহ ডাকলনা আপন সুরে।
ব্যথায় এমন কাতর হয়ে,
দুঃখ জীবনে যাচ্ছে বৈশাখী
ঝড় বেয়ে।
কার জন্য নষ্ট জীবন,
দেখাল কত নারী প্রেমের
প্রলোভন।

কার আগাতে ক্ষতবিক্ষত
ব্যথিত হৃদয় তাজা রক্ত ঝরে
যায়না চোখে দেখা,
ছলনাময়ী নারীর প্রেমে কতো বসন্ত গেলো চলে
তবুও বুঝতে পারিনি প্রেমের মানে হয়নি প্রেম শেখা।

কার শূন্যতা নিঃশ্বাস হয় বন্ধ
বুকে চাঁপা ব্যথা,
২৬বসন্ত চলার পথে রাখতে
পারিনি কাকে দেয়া কথা।

কার কারণে চলছি আমি
গতিহীন ভুল পথে
কার নিক্ষেপে অগ্নিদগ্ধ অন্তর আমার,
নেশায় আসক্ত এই ভুবনে
নেই জীবনের বিন্দুমাত্র দাম
কি হবে আর বেঁচে থেকে
যদি না হই সঙ্গী তোমার।

২১/০৪/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।