বৈশাখ
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

কখনও কখনও তুমি রেখে গেছ
বুকের শিকড়ে শোকাহত চিহ্ন,
বহুপ্রতীক্ষায় তুমি ব্যবধান রেখে গেছ
অথচ একদিন সময়ের কত কাছে ছিলে।
একদিন সারা দেহে
উত্তাল উন্মত্ত যৌবন,
সাড়া দেবে অনাহুত
ক্লান্ত শরীরের প্রয়োজন,
একদিন শেষ হবে
অামাদের এইসব অায়োজন।

তখন নিরব মৃত্যুর মতো
নতুন ব্যর্থ বার্তা নিয়ে
তোমার শিয়রে এসে
শুধাবে বৈশাখ,
জাগো কবি, জেগে উঠো
তোমার কবিতায় কুড়িয়ে নাও
ঝড়া শিমূল, পলাশ।

০৮/০৫/২০০১ইং
অাদর্শ সদর,  কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।