মিনি
- হোসাইন মুহম্মদ কবির ২০-০৪-২০২৪

মিনি আমার ডিজিটাল
খায় মুড়ি-ভাজা ঢাল,
ভালোবাসে চিকেন রোল
খুব পছন্দ আমার কোল।

দুধভাত তেমন খায়না
যার তার কাছে যায়না,
রোজ চাই শুকনো রুটি
দেখতে সুন্দর পরিপাটি।

আমার মিনি-ভীষণ দুষ্ট
শরীর বড়োই রিষ্টপুষ্ট,
কুস্তি করে-ইঁদুর মারে
খাটের নিচে-রাখে ঘরে।

আধুনিক মিনি আমার
বল খেলে যেনো নেইমার,
নাটক দেখে টাপুরটুপুর
ঘুমায় মিনি সকাল দুপুর।

কবি'র খাতায় রাখে চোখ
শোকে কাতর মিনির মুখ,
মিনিও আমার দুঃখ বুঝে
আমার কোলে সুখ খুঁজে।

মিনিকে আমি ডাকলে শোনে
থাকলে দূরে-আমায় রাখে মনে,
সব মিনির মতো-আমার মিনি নয়
মিনি আমার মন করেছে জয়।
৮/৬/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।