শ্বাস
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৮-০৫-২০২৪

সাঁঝের সাজ লাগলো বাবা ঘরে ফিরে আও
পুকুর তলায় পেত্নি থাকে, বারেক..ফিরে চাও।

পড়তে বস্,বই ধর- বাংলা পড়
মুখস্ত লিখ-রাখাল ছেলে, পারিস না ক্যান- আবার পড়।
ঘুম আসে? -না খেতেই! পড়া শেষ কর,শেষ কর।

ঘুমিয়ে ক্লান্ত শরীর হিম হয় প্রাতে
পুবাকাশের আলো এলে কপালে।

আলো দেখা হয় না নিছক
আঁধার রাত আজ ভালবাসার ছক
স্লেট যেন আকাশের সরজ বুক !
ক্লান্তি'রা বর্ণ হয়ে ফুটে উঠুক।

প্রহরীর বাঁশি বাজে,মাথা ঝিম ধরা
হউক সুর ছয় তারে, উপাত্তে মুক্ত হোক সারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

suzon-hossain
১৮-০৬-২০১৫ ০৫:৪৫ মিঃ

দারুণ প্রকাশ ভাইয়া