কতকিছু ফিরে অাসে
- শিমুল আহমেদ ২০-০৫-২০২৪

চর্যাপদ ফিরে অাসে
শ্রীকৃষ্ণকীর্তন, অারও কত কি!
উত্তরী, দক্ষিণা, মধুমাস
সব কিছু, সব কিছু ফিরে অাসে,
কই তুমি এলে না তো!

অামি বুকের ভেতর লালন করছি
একুশ বছর,
কত শতক পরে
অাসবে তুমি?
কিংবদন্তী,  নক্ষত্রের রাত,
বিসুভিয়াস, অাগুন পড়া
অশ্রু ঝরা চোখে
অার কতকাল হৃদয়ে অগ্নিবৃষ্টি হলে
তুমি অাসবে শতপথী?

কতকিছু ফিরে অাসে,
মেঘ শেষে রংধনু,
কালবোশেখির পরে ঝড় ভাঙ্গা
শোকাহত জনপদ।
সেইযে ভেঙ্গে গেছ
অাজও হৃদয় নগরী বিধ্বস্ত, শোকাহত,
তুমি এসো
তুমি দেখো
সবার মাঝে থেকেও বড় একা
মানুষের মাঝে বিচ্ছিন্ন একজন,
তুমি অাসবেত?

১২/০৩/২০১৪ইং
অাদর্শ সদর, কুমিল্লা,
রিমুদের বাড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।