তোমার ইচ্ছে মত লিখ
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

ইচ্ছে মত অাঁক তুমি
ইচ্ছে মত লিখ,
যেমন তোমার ইচ্ছে হবে
অামায় তুলে রাখ।
যখন অামি অাকাশ দেখি,
শুধাই কারে,
কে সাজাল অাকাশ এমন
অনেক রংয়ের মাঝে,
বৃষ্টি শেষে অাকাশ জুড়ে
রংধনু কে অাঁকে,
কে রাঙ্গাল নিখুঁত করে
প্রজাপতির ডানা?
ওসব কিছু কেই বা জানে
জানতে বোধহয় মানা।

নদী যখন চলতে শিখে
কে চিনায় তার পথ?
লিখতে যখন বস তুমি
তবে কেন এমন অজুহাত?
বল তুমি, কখনো কি
জোছনা ছোঁয়া যায়?
সুর কে বাঁধে একতারাতে
লালন কারে শুধায়?
তোমার যেমন ইচ্ছে হবে
তেমন তুমি লিখো,
ইচ্ছে মতোই তোমার তুমি
অামার অামি অাঁকো।

২৮/০১/২০১৪ ইং
অাদর্শ সদর, কুমিল্লা,
রিমুদের বাড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।