তোমার জানা আছে কি?
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

মগরার ধার ঘেষে নৌকোর
পাল উড়েছে,
উদ্দাম গতি নিয়ে ছুটছে উজানের দিকে।
তোমার জানা আছে কি?
যে শিরায় নব্য রসের গল গল ঢেউ,
পাড় ভেঙ্গে নদীর সীমানা মুছে দেবে সে,
তোমার জানা আছে কি?
নিখুত এক সীসা ভান্ডারে,
প্রবল ভূ-কম্পনে গলিত সীসার
ঢেউ এসে জেগেছে শান্ত ভূ-ধরে।
তোমার জানা আছে কি?
পুড়ে ছাই হবে সব!
আবার তুষারে শীতল হবে ঘন সে ছাই,
তার পরে জাগাবে
মন রাঙ্গানো সবুজ ফসল।
তোমার জানা আছে কি?
তোমার জানা আছে কি?
কিভাবে সামলাবে সে ঝড় !
কিভাবে আগলে রাখবে
বহু বছরের সে ধন?
তোমার জানা আছে কি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।