বরণ
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

খুজে পেলাম আমারে তোমার মাঝে ।
জগতে কত আর অন্য দেহে
চষিয়া বেড়াবো,
সকাল হতে সন্ধ্যা ।
চূর্ণ-বিচূর্ণ মন আমার
পিপাসীত,অমিমাংসীত যেন,
তারুণ্যের দুরন্তপনা নেই!
নেই এখন যৌবনের সেই দুর্ধর্ষ চিৎকার ।
শান্ত মন আমার, ক্লান্ত দেহ ।
আর কত চষিয়া বেড়াবে,
সকাল হতে সন্ধ্যা !
বেশ-ভুষা যে পুরোনো হলো,
নেই রং, নেই পলাশের মত ঔজ্জ্বল্য,
বিষাদী মন আমার, ঘোলাটে দৃষ্টি ।
আমায় বরণ করে নাও,
তোমার মহিমা দেখাও,
ওহে, আমায় জায়গা করে দাও এবার-
শেষ বারের মত ।
আমি যে পেলাম তোমারে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।