তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ১১
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

আবারও উঠে দাঁড়াই ধ্বংসস্তূপ হতে
আবারও মাথা তুলে দাঁড়াই,
যতবার তুমি লণ্ডভণ্ড করে দাও আমায়
ততবারই আমি তোমার দিকেই এগিয়ে যাই।
আবারও ফিরে যাই তোমার কাছে,
যতই ফিরিয়ে দাও না তুমি
রবার্ট ব্রুসও হার মেনে যায় আমার কাছে;
তোমার জন্যে আমি এতোটা উদ্যমী।
আবারও তোমার নেশায় মত্ত হই;
কী নেশা দিয়েছো শিরায় শিরায়?
যতই ভুলতে চাই, নিজেকে ফেরাতে চাই
ততই জড়িয়ে যাই প্রবল নেশায়।
আবারও ছেঁড়া পালে জোড়াতালি দিই,
তোমার মন সমুদ্রে আবারও তরী ভাসাই
ঝড় আসবে জেনেও উদ্ভ্রান্ত আমি
তোমাতে ডুবে যেতে চাই।

এতোটা মজে গেছি তোমাতে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।