চরিত্রহীন দেবতা
- শিমুল আহমেদ ২০-০৫-২০২৪

বুকের ভেতরে অাজও তুমি রয়ে গেছ
বিদগ্ধ দীর্ঘশ্বাসের মতো,
অামি সেই পুরোহিত
তোমার হৃদয়ের মতো অতীত
বহু পুরাতন স্মৃতিগুলো
বহু চেষ্টা করেও
পোড়াতে পারিনি চিতার অনলে।

বড় সস্তায় বেদখল হয়ে যায়
যেন পতিতার শরীর,
অফেরতযোগ্য হৃদয় নিয়ে
কতবার তুমি মেতেছ
প্রমত্ত পদ্মার মতো
ভাঙ্গনের খেলায়!

মনে রেখো কল্পীতা, পতিতারা স্বতী
শরীর বিকোয় বাঁচার তাগিদে,
হৃদয় বিক্রি করেনা
বেখেয়ালি স্বার্থের সংঘাতে।

তবুও চিতার অনলে পুড়ুক হৃদয়,
অামি সত্যের সম্মোহনে
অগ্নিগিরির মতো যৌবন
সভ্য রেখেছে অামার পৌরুষ,
মনে পড়ে তোমার কল্পীতা?
অবিশ্বাস্য নির্জনতায়
অামি সভ্যতার কোন নিয়ম ভাঙ্গিনি।

কল্পীতা,  ভালবাসা এক মহাবোধ
দেবতুল্য পবিত্রতার মহা উর্দ্ধে,
অামি সত্যি তোমার দেবতা
বিশ্বাস কর কল্পীতা
শুধু তোমাকেই হৃদয় দিয়েছি
শরীর পেয়েছে অন্য নদী ও নারীরা।

০২/০৫/২০১৫ ইং
অাদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।