মা আমার মা
- আশরাফুন নাহার ২৫-০৪-২০২৪

#মা_আমার_মা


দু'চোখেতে বৃষ্টি রেখো না....মা,
একবার চেয়ে আমায় দেখো না।
মা আমার মা॥

ওমা তোমার
চাঁদ হাসিতে
কতমুক্তো মায়া,
ওমা তোমার
আঁচল তলে
বটবৃক্ষ ছায়া,

তখন ছোট্ট ছিলাম আমি,
তোমার আদরকোল ছাড়িনি,
দিনে দিনে হলেম বড়-
দু'হাত বাড়াও
বুকে জড়াও
ছেড়ে যেয়ো না।

পথ চলতে শেখালে
কথা বলতে শেখালে

একজীবন গেলেও তোমার এ ঋণ
শোধ হবে না।
মা আমার মা॥

আকাশ বলো
বাতাস বলো
বলো চাঁদতারা,
এই পৃথিবীর
কে আর আপন
মাগো তুমি ছাড়া॥

বুকে করে আগলে ধরে
পিঠে তোমার আঘাত পড়ে,
কাঁটার জ্বালা সইলে তবু-
ফুলের টোকাও
আমার কোথাও
লাগতে দিলে না,

এ জনম দিলে মা
ভালবাসা দিলে মা,

এক জীবন গেলেও তোমার এ ঋণ
শোধ হবে না।
মা আমার মা॥


দু'চোখেতে বৃষ্টি রেখো না...মা
একবার চেয়ে আমায় দেখো না।

মা আমার মা॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।